রবিবার, মে ২৬, ২০২৪
Led04রূপগঞ্জ

লিবিয়ায় ভয়াবহ ঘূর্ণিঝড়ে রূপগঞ্জের ২জন নিহত, পরিবারে শোকের মাতম

লাইভ নারায়ণগঞ্জ: লিবিয়ায় ভয়াবহ ঘূর্ণিঝড়ে নিহত হয়েছেন নারায়ণগঞ্জের রূপগঞ্জের দুই যুবক। নিহত দুই যুবক হলেন- রূপগঞ্জের ভোলাব ইউনিয়নের পূবেরগাঁও গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে মামুন ও রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কেরাবো এলাকার মৃত কবির হোসনের ছেলে সাহাবুদ্দিন শিহাব।

গত রোববার ভয়াবহ ঘূর্ণিঝড় ড্যানিয়েল আঘাত হানার পর বন্যায় মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। ঘটনার পরের দিন, দারনা শহরে বসবাসরত ৬ বাংলাচেদশি নাগরিক নিহত হওয়ার খবর জানায় দূতাবাস। ছয়জনের মধ্যে দুইজন হলেন শিহাব ও মামুন।

বর্তমানে রূপগঞ্জের দুই যুবককের বাড়িতে চলছে শোকের মাতম। এখন সরকারের কাছে পরিবারের একটাই দাবি, যেন লাশটি দেশে ফিরিয়ে আনা হয়।

পরিবারের সুখের কথা ভেবে বছর চারেক আগে লিবিয়া পারি জমিয়েছিলেন মামুন। ভাগ্যের চাকা ঘুরতেই ঘূর্নিঝড়ে সবকিছুর ওলটপালট করে দিলো মামুনের পরিবারের। এখন স্বজনদের একটাই চাওয়া সরকার যেন লাশটি আনার ব্যবস্থা করে।

অন্যদিকে, অভাবের সংসারের আলো ফেরাতে দুই বছর লিবিয়ার দারনা শহরের গিয়ে একটি ব্যাংকে ক্লিনারের কাজ শুরু করে শিহাব। তার পরিবারের সদস্যরা জানায়, সংসারে সুখের আলো ফেরাতে জমি বিক্রি ও স্থানীয়দের কাছ থেকে ঋণ লিবিয়াতে পাড়ি জমান শিহাব। উপার্জনক্ষম একমাত্র ব্যক্তিকে হারিয়ে এখন দিশেহারা পরিবার। তবুও লাশ দেশে ফিরিয়ে আনতে সহযোগীতা চান সরকারের।

রূপগঞ্জের নিহত এই দুই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে উপজেলা প্রশাসন। মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা নেয়ার কথা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আর স্থানীয় সংদস সদস্য গোলাম দস্তগীর গাজী বলছেন, সরকারি ব্যবস্থাপনায় নিহতদের লাশ দেশে ফিরিয়ে আনতে সব উদ্দ্যোগ নিয়েছে দূতাবাস। ঋণগ্রস্থ পরিবারগুলোকে আর্থিক সহায়তার প্রদানের আশ্বাস দিয়েছেন তিনি।

নিহত শিহাব ও মামুনের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবি রূপগঞ্জবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email