শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল, আদেশ জারি

লাইভ নারায়ণগঞ্জ: ২০২৩ সালের গ্রীষ্মকালীন শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাতিল এবং ৩০ নভেম্বরের মধ্যে পাঠদান ও মূল্যায়ন বা পরীক্ষা কার্যক্রম শেষ করার নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বুধবার (১৯ জুলাই) রাতে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। এর আগে শিক্ষামন্ত্রীর মৌখিক ঘোষণা করে ছিলেন।

এতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম যথাসময়ে সম্পন্ন করার উদ্দেশ্যে ইতোপূর্বে ঘোষিত আগামী ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত এ মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক/দাখিল, উচ্চ মাধ্যমিক/আলিম এবং কারিগরি সমমান পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হলো। ২০ জুলাই বৃহস্পতিবার হিজরি নববর্ষে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আগামী ২৩ জুলাই রোববার থেকে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম যথারীতি চালু থাকবে। বাতিলকৃত গ্রীষ্মকালীন ছুটি আগামী শীতকালীন ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

এতে আরও বলা হয়, আগামী ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান ও মূল্যায়নসহ অন্যান্য শ্রেণির পাঠদান ও পরীক্ষা কার্যক্রম সমাপ্ত করতে হবে। এরআগে বুধবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সভায় শেষে এ বিষয়ে সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email