শুক্রবার, জুন ২১, ২০২৪
আদালত

শীতলক্ষ্যা নদীভ্রাম্যমাণ আদালতের অভিযান, অর্থদন্ড

লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা নদীতে চলাচলরত নৌযানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৯ অক্টোবর) বিকেল থেকে রাত ৮ টা অবধি নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকার শীতলক্ষ্যা নদীর নবীগঞ্জ খেয়াঘাট থেকে আকিজ সিমেন্ট পর্যন্ত এলাকায় ৫টি নৌযান ও ১লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নারায়ণগঞ্জ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক বাবু লাল বৈদ্য।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নৌ অধ্যাদেশ ১৯৭৬ এর আলোকে নৌপথের নিরাপত্তা ও নৌযান চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে ফিটনেসবিহীন ও অবৈধ নৌযান চলাচল বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়েছে। নৌপথে প্রতিবন্ধকতা সৃষ্টি, রুট পারমিট না থাকা, সার্ভে সনদ, রেজিষ্ট্রেশন সনদ, জীবন রক্ষাকারী সরঞ্জাম, মাস্টার, সুকানী, ড্রাইভার, গ্রীজার না থাকায় ৫৪ ও ৫৭ (ক) ধারা অনুযায়ী এমভি সুমন-৮ জাহাজকে ২৫ হাজার টাকা, এমভি ইয়াসিন নিশাত জাহাজকে ৬০ হাজার টাকা, এমভি সাহেরা এন্ড মুনতাহা নামে জাহাজকে ১০ হাজার টাকা, এমভি আকিজ লজিস্টিক-১৮ জাহাজকে ৫০ হাজার টাকা, এমভি আকিজ লজিস্টিক-১৬ জাহাজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email