সোমবার, জুন ১৭, ২০২৪
শিক্ষাসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে অ্যালফাবেট ইন্টা: স্কুলে পুরস্কার বিতরণ

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের মিজমিজি তালতলা ক্লাব এলাকায় অ্যালফাবেট ইন্টারন্যাশনাল স্কুলের ২য় সাময়িক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) সকালে প্রতিষ্ঠানে ক্যাম্পাসে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এসময় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা বিল্লাল হোসেন রবিন।

আনন্দদঘন পরিবেশে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালক ও প্রধান শিক্ষক ইঞ্জিনিয়ার হাজী মো: আলতাফ মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গিয়াস উদ্দিন ইসলামিক মডেল কলেজ ও অ্যালফাবেট ইন্টা: স্কুলের উপদেষ্টা ইঞ্জিনিয়ার হাজী মো: আহসান উল্লাহ, উত্তরা ব্যাংক লিমিটেড টানবাজার শাখার ম্যানেজার মো: মাসুদ আহমেদ, মুন্সি আ: রব কলেজের প্রভাষক মো: হাসান মাহমুদ, পূর্ববাসা স্কুলের প্রধান শিক্ষক মো: শাহনেওয়াজ, রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মো: রুহুল আমিন, অ্যালফাবেট ইন্টারন্যাশ স্কুলের সহকারী শিক্ষক মো: জসিম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বিদ্যালয়ের সাফল্য ও সম্মৃদ্ধি কামনা করে বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষার্থী ও অভিভাবকদের ত্রি-মূখী সেতু বন্ধন লেখা-পড়ার মান বৃদ্ধিতে ভুমিকা রাখবে। বিদ্যালয়ের শিক্ষকদের যেমন সু-শিক্ষা দানে ভুমিকা আছে তেমনি অভিভাবকদেরও ভুমিকা রয়েছে। সন্তান বাসায় হোম ওয়ার্ক গুলো ঠিকমত করছে কি না, নিয়মিত স্কুলে যাচ্ছে কি না, স্কুলের বাইরে সে কার সাথে মিশছে, সন্ধ্যার আগে বাসায় ফিরছে কি না, এসব বিষয় খেয়াল রাখতে হবে অভিভাককেই। কারণ ছেলে-মেয়েরা তার নৈতিক শিক্ষাটা পরিবারের কাছ থেকেই পায়। তাই সন্তান লালন-পালনে পিতা-মাতাকে অনেক বেশি সচেতন থাকতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আরও বলেন, শুধু পূথিগত বিদ্যা অর্জন করলেই হবে না। সু শিক্ষায় শিক্ষিত হতে হবে। ভালো মানুষ হতে হবে। কারণ পরিবার, সমাজ ও রাস্ট্র তোমার কাছে ভালো কিছু প্রত্যাশা করে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত, গজল ও নৃত্য পরিবেশ করা হয়। পরে আলোচনা সভা শেষে অতিথিরা প্রকাশিত ফলাফলের মেধা তালিকায় উত্তীর্ণনের হাতে পুরস্কার তুলে দেন। পরিশেষে বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী মো: ফয়জুল্লা খন্দকার অতিথিদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email