শনিবার, মে ২৫, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

সিপিবি‘র জেলা কমিটি ও পার্টির কর্মী সভা অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ‘সিপিবি’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভা ও পার্টির কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় নগরীর মিশণপাড়ায় জেলা সিপিবি’র সভাপতি হাফিজুল ইসলাম এর ব্যক্তিগত কার্যালয়ে জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বিকেল ৪টায় পার্টির কর্মীসভা অনুষ্ঠিত হয়।

জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মোহাম্মাদ শাহ আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য এড. মন্টু ঘোষ, জেলা কমিটির সদস্য দুলাল সাহা, জাকির হোসেন, বিমল কান্তি দাস, ইকবাল হোসেন, আব্দুস সালাম বাবুল, লোক নাথ বর্মন, মনিরুজ্জামান চন্দন, নুরুল ইসলাম, দিলীপ দাস ও এম এ শাহীন প্রমুখ।

সভায় সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড শাহ আলম বলেন, গত ৭ জানুয়ারির একতরফা নির্বাচন দেশের জনগণ বর্জন করেছে। আমরা এই সরকারের পদত্যাগ দাবি করেছি, এখনো সেই দাবি করে যাচ্ছি। নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিতে হবে। এই দাবির পক্ষে দেশের সকল বাম, প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তির ঐক্যের প্রয়োজন। সে চেষ্টা আমরা কমিউনিস্ট পার্টি’র পক্ষ থেকে করে যাচ্ছি। সরকার যদি পদত্যাগ না করে তবে গণ-আন্দোলনের মধ্যদিয়ে এই দুঃশাসনের অবসান ঘটানো হবে।

কমরেড শাহ আলম আরও বলেন, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনের সাথে ভাত-কাপড়ের সংগ্রাম একসাথে করতে হবে। শ্রমিকদের মজুরির আন্দোলন, কৃষক-ক্ষেতমজুরদের আন্দোলন, ছাত্রদের শিক্ষার আন্দোলন, লুটেরা বাজার সিন্ডিকেটের ভাঙার আন্দোলন গণতন্র প্রতিষ্ঠার আন্দোলনের সাথে যুক্ত করতে হবে। আন্দোলন গড়ে তুলতে হলে শক্তিশালী পার্টি চাই। আমাদের পার্টিকে শ্রমিক কৃষকের মধ্যে নিয়ে যেতে হবে। গণসংযোগ বাড়াতে হবে। কমিউনিস্ট পার্টি বিকশিত না হলে, বামপন্থীরা শক্তিসঞ্চয় না করতে পারলে জনগণের আন্দোলন সঠিক পথে এগোতে পারবে না। কমিউনিস্ট পার্টিকে আজ সেই ঐতিহাসিক দায়িত্ব পালন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email