বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Led03রাজনীতি

৩ দিনে আ.লীগের মনোনয়ন পত্র যারা তুললেন

লাইভ নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যে গত ১৮ নভেম্বর হতে মনোনয়ন পত্র বিক্রি শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভিন্ন অঞ্চল হতে এক এক করে নৌকা মার্কা হাসিলের জন্যে আসছেন নেতাকর্মীরা। এই ৩ দিনে নারায়ণগঞ্জ জেলার ৫ টি আসন থেকে ইতোমধ্যে অনেকেই মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

এই প্রতিবেদন লেখা অবধি যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন-

নারায়ণগঞ্জ-১ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২ জন। এরা হলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১ জন। তিনি হলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ।

নারায়ণগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন। বিক্রির প্রথম দিন (১৮ নভেম্বর) মনোনয়ন পত্র সংগ্রহ করেন- সাবেক সাংসদ মরহুম মোবারক হোসেনের ছেলে এরফান হোসেন দীপ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও তার সহোদর সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান মো. বাবুল ওমর বাবু।

২য় দিন (১৯ নভেম্বর) মনোনয়ন ফরম সংগ্রহ করেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এডভোকেট হোসনে আরা বেগম বাবলি, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল কায়সার হাসনাত।

একই দিন মনোনয়নপত্র নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলাল, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা: আবু জাফর চৌধুরী বীরু।সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক।

নারায়ণগঞ্জ-৪ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২ জন। এরা হলেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ। রবিবার (১৯ নভেম্বর) এই দুই নেতার পক্ষ থেকে মনোনয়ণপত্র তোলা হয়।

নারায়ণগঞ্জ-৫ আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৩ জন। এরা হলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত।

এছাড়া নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) ও নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই।

এই নিয়ে গত ৩ দিনে আওয়ামীলীগের নৌকায় উঠতে নারায়ণগঞ্জ হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ২০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email