বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Led03রাজনীতি

৭০ এ যেই নির্বাচন হয়েছে, সেখানে দেশের মানুষ ভোট দিয়েছে: রফিউর রাব্বি

লাইভ নারায়ণগঞ্জ: সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বলেছেন, এরশাদ সরকারের পতনের আগে ৩ জোট সরকার হয়েছিলো, কিন্তু ক্ষমতায় যাওয়ার পর তিন জোটের রূপকথার সেটা কিছু মানা হয়নি। আমরা দেখি যারা ক্ষমতার বাহিরে থাকে তখন এক চরিত্রে থাকে, তারা আবার ক্ষমতায় গেলে আরেক রকম হয়ে যায়। ক্ষমতায় যাওয়ার জন্য বিভিন্ন প্রতিশ্রুতি, আশ্বাস দিচ্ছে, বিগত ৫০ বছর যাবত এটা দেখে আসছি। কিন্তু আজকের দাবি একেবারে নূন্যতম একটি দাবি, আমরা একটা সুষ্ঠ নির্বাচন চাই। স্বাধীনতার ৫০ বছর পরে আমরা একটা জায়গায় ঘুরপাক খাচ্ছি সেটা হলো একটা সুষ্ঠ নির্বাচন চাই। স্বাধীনতার আগে ইয়াহিয়ার সময়েও বলতে হয় নাই আমাদের একটা সুষ্ঠ নির্বাচন লাগবে। ৭০ এ যে নির্বাচন হয়েছে,সেখানে আমাদের দেশের মানুষ ভোট দিয়েছে। কিন্তু স্বাধীন দেশে আমরা ভোটাধিকারটা পর্যন্ত হারিয়েছি।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) নগরীর আলী আহম্মদ চুনকা পাঠাগারে আয়োজিত গণসংহতি আন্দোলনের ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্রের সংগ্রাম ও নতুন রাজনৈতিক বন্দোবস্তের ৩১ দফা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে রফিউর রাব্বি বলেন, আপনাদের সুষ্ঠ নির্বাচন দিতে এটা ভয় কেনো? তার মানে আপনারা জণগণের বিরুদ্ধে ক্রমাগত কাজ করে গেছেন। যার ফলে ক্ষমতা ছাড়তে আপনাদের এতো ভয়।

তিনি আরও বলেন, ক্ষমতা ছাড়তে আসলে কোন রাজনৈতিক দলই চায় না। এটা ৯৬তে দেখেছি, ২০০৬ সালেও দেখেছি। যারাই ক্ষমতায় আসে ক্ষমতা ছাড়তে চায় না। গণসংহতির ৩১ দফায় উল্লেখ করা আছে ক্ষমতায় ২ বারের বেশী কেউ থাকতে পারবে না। প্রশ্ন হলো দেশের বড় দুইটা দলকি এটা মানবে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email