রবিবার, মে ২৬, ২০২৪
Led01ফতুল্লাবিশেষ প্রতিবেদন

৭৩ লাখ টাকার অবৈধ সম্পদ: সাবেক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রায় ৭৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়ায় বাংলাদেশ পুলিশের সাবেক এক পরিদর্শকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৩০ জুলাই) দুদকের নারায়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক মঈনুল হাসান রওশনী।

মামলায় আসামি করা হয়েছে বাংলাদেশ পুলিশের সাবেক পরিদর্শক (অবসরপ্রাপ্ত) মো. মিজানুর রহমানকে। সে মাদারীপুরের কালকিনির ডাসার আইসার গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।

তার বর্তমান ঠিকানা ফতুল্লার পশ্চিম তল্লার গ্রীন রোড এলাকা।

মামলার নথী ও এজহার সূত্রে জানা যায়, মো. মিজানুর রহমান সম্পদ বিবরণীতে ১ কোটি ৮০ লাখ টাকা মূল্যের স্থাবর সম্পদ অর্জনের তথ্য ঘোষণা করলেও অনুসন্ধানে তার নামে প্রায় ১ কোটি ৯৯ লাখ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। নিজ নামে ১৮ লাখ টাকার অবৈধ সম্পদের পাশাপাশি স্ত্রীর নামে ১ কোটি ৯৯ লাখ টাকার সম্পদ ক্রয় করেন। মো. মিজানুর রহমানের নীট সম্পদ ১ কোটি ৯৯ লাখ, পারিবারিক ব্যয় ৫৭ লাখ ৬৬ হাজার ও পরিশোধিত ঋণ ১৯ লাখ ৫৪ হাজার ১১৮ টাকাসহ মোট ২ কোটি ৭৬ লাখ টাকা। তাঁর অর্জিত আয়ের বিপরীতে ২ কোটি ৩ লাখ টাকার বৈধ উৎসের তথ্য পাওয়া গেছে। ৭৩ লাখ টাকা আয় বহিভূর্ত সম্পদ পাওয়া যায়।

দুদকের নারায়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মঈনুল হাসান রওশনী লাইভ নারায়ণগঞ্জকে জানান, মো. মিজানুর রহমান বাংলাদেশ পুলিশের পরিদর্শক পদে রাজবাড়ীতে ছিলেন। চাকুরিরত অবস্থায় তিনি অসৎ উপায়ে এসব অর্থ উপার্জন করেন। দুদক থেকে মিজানুর রহমানের আয়-ব্যয়ে তথ্য চাওয়া হলে তিনি ৭৩ লাখ টাকার কোন তথ্য প্রদান করতে পারেনি। তাই মামলাটি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email